priyonaogaon@gmail.com বৃহঃস্পতিবার, ১৮ই জুলাই ২০২৪, ৩রা শ্রাবণ ১৪৩১

খাদ্যমন্ত্রীর আসনে নৌকা চান আরও ৩ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২২ নভেম্বার ২০২৩, ১৩:১০

বাঁ থেকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, খালেকুজ্জামান তোতা, রেজাউল হাসান রানা ও মকবুল হোসেন

নওগাঁ-১ (পোরশা, সাপাহার ও নিয়মতপুর) আসনের বর্তমান সংসদ সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যও আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন তিনি। এবার তার আসনে নৌকা প্রতীকে সংসদ সদস্য হতে চান আরও তিনজন।

নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সম্প্রতি ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন তারা।

তিন নেতা হলেন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মরহুম এনামুল হকের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল হাসান রানা, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি খালেকুজ্জামান তোতা এবং পোরশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও নওগাঁ জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. মকবুল হোসেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে খালেকুজ্জামান তোতা বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতি করে আসছি। আমি সাত-আটবার উপজেলা নির্বাচন করেছি। দেশনেত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকার প্রতীকে নির্বাচন করতে দেন, তাহলে প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন আমি বিপুল ভোটে জয়লাভ করবো।

বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল হাসান রানা বলেন, আমার বাবা মরহুম এনামুল হক ছিলেন উপজেলার সফল রাজনীতিবিদ। তিনি নিয়ামতপুর উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের ২৮ বছরের সাবেক সভাপতি ছিলেন। তিনি সাবেক বাণিজ্যমন্ত্রী আব্দুল জলিলের হাতে হাত রেখে রাজনীতি করে এসেছেন।

জনগণের জন্য কাজ করেছেন। আমি তারই ধারাবাহিকতা ধরে রাখতে দ্বাদশ জাতীয় নির্বাচনের মনোনয়নপত্র তুলেছি। সফলতার সঙ্গে ছাত্র রাজনীতি করেছি। এখন দেশনেত্রী যদি আমাকে তার প্রতীকে কাজ করার সুযোগ দেন তাহলে আমার জীবন দিয়ে হলেও কর্তব্য পালন করবো।

এদিকে অ্যাডভোকেট মো. মকবুল হোসেনের মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। চেম্বারে গিয়েও তার দেখা মেলেনি।

বর্তমান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা তিনবার নওগাঁ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারও তিনি আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র তুলেছেন করেছেন।

প্রিয় নওগাঁ/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর