priyonaogaon@gmail.com শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ২৯শে চৈত্র ১৪৩০

নওগাঁয় বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
১৯ নভেম্বার ২০২৩, ০৯:৪৫

নিহত কামাল আহমেদ

নওগাঁয় অটোরিকশা থেকে নামিয়ে কামাল আহমেদ (৫২) নামে এক বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৮ নভেম্বর) রাত ৯টার দিকে শহরের ইয়াদ আলীর মোড় এলাকায় হেলমেট ও মাস্ক পরিহিত ৬-৭ জন যুবক পথরোধ করে তাকে কুপিয়ে হত্যা করে। 

নিহত কামাল আহমেদ নওগাঁ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি। এছাড়া তিনি নওগাঁ জেলা ট্রাক বন্দোবস্তকারী সমিতির সাবেক সভাপতি। কামাল আহমেদ সাংস্কৃতিক সংগঠন নওগাঁ নজরুল একাডেমির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নওগাঁ জেলা কমিটির সদস্য ছিলেন।

বিএনপি নেতাদের অভিযোগ, বিএনপি ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে যাতে নেতাকর্মীরা মাঠে নামতে না পারে সেজন্য একের পর এক নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে টার্গেট করে হেলমেট ও মাস্ক পরিহিত অবস্থায় হামলা চালানো হচ্ছে।

আতঙ্ক ছড়ানোর জন্য আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী এসব হামলা করছে। এখন পর্যন্ত বিএনপির পাঁচজন নেতার ওপর একই কায়দায় হামলা হলো। অথচ পুলিশ নীরব ভূমিকায় আছে। হামলাকারীদের কেউই গ্রেপ্তার হচ্ছে না।

নিহতের পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা যায়, রাতে পার্শ্ববর্তী বগুড়া জেলার সান্তাহার রেলওয়ে জংশন থেকে ব্যাটারিচালিত অটোরিকশাযোগে নওগাঁ শহরের রজাকপুর মহল্লায় নিজ বাড়িতে ফিরছিলেন কামাল আহমেদ।

পথে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেলে কয়েকজন যুবক এসে অটোরিকশাটির পথরোধ করে দাঁড়ায়। কামাল আহমেদকে অটোরিকশা থেকে নামিয়ে হেলমেট ও মাস্ক পড়া ছয়-সাতজন ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় কামাল আহমেদকে উদ্ধার করে অটোরিকশাযোগে নওগাঁ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

২৫০ শয্যা নওগাঁ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আল মামুন দেওয়ান ঢাকা পোস্টকে বলেন, হাসপাতালে নেওয়ার আগেই কামাল আহমেদের মৃত্যু হয়েছে। তার পিঠে, ঘাড়ে ও মাথায় ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। এসব আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

নওগাঁ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, হেলমেট ও মাস্ক পরিহিত ৬-৭ জন যুবক কামাল আহমেদের পথরোধ করে পিঠে ও ঘাড়ে ধারলো অস্ত্র দিয়ে কুপিয়েছে। হত্যকারীরা তিনটি মোটরসাইকেল নিয়ে এসে আকস্মিক এ হামলা চালিয়েছে।

এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ পুলিশের হাতে এসেছে। নিহতের স্বজনরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রিয় নওগাঁ/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর