priyonaogaon@gmail.com সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বিতীয় বিয়ের মত না দেওয়ায় স্ত্রীকে খুন

দেশজুড়ে ডেস্ক

প্রকাশিত:
১০ অক্টোবার ২০২৩, ২০:৩৪

ফাইল ছবি

চট্টগ্রামে দ্বিতীয় বিয়ের মত না দেওয়ায় স্ত্রীকে হত্যা করে পালিয়ে যাওয়া মো. এনাম নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার কুমিল্লার চৌদ্দগ্রাম বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার চট্টগ্রামে নগরের চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‌্যাব। এনাম রাউজান উপজেলার পূর্বটিলা গ্রামের জাবেদ আলীর ছেলে।

র‌্যাব জানায়, চার বছর আগে এনাম ও নুরজাহান মনির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিয়ে করেন। এর কিছুদিন পর অসুস্থ হয়ে পড়েন মনি। এ অবস্থায় দ্বিতীয় বিয়ের চিন্তা করেন এনাম। বিয়েতে মত না দেওয়ায় মনিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকেন তিনি। তাদের তিন বছর বয়সী একটি সন্তান আছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, দুই বছর আগে ওমান চলে যান এনাম। ভরণপোষণ না দেওয়ায় মনি বাবার বাড়িতে চলে যান। গত ১৭ সেপ্টেম্বর এনাম দেশে আসার পরদিন মনিও শ্বশুরবাড়ি আসেন। এ সময় আবার দ্বিতীয় বিয়ের অনুমতির জন্য তার ওপর নির্যাতন শুরু করেন এনাম।

২৫ সেপ্টেম্বর মারধর করলে মনি বাবার বাড়িতে চলে যান। সেখান থেকে এনাম আবার তাকে নিয়ে আসেন। ১ অক্টোবর সকালে তাদের ঝগড়া হয়। তখন মারধরে অসুস্থবোধ করায় মনি বিছানায় শুয়ে পড়েন। এরপর তাকে ওড়না দিয়ে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান এনাম।

র‌্যাব জানায়, ঘটনার দিন দুপুরে এনামের ছোট ভাই মনির বাবাকে ফোন করে জানান, মাথা ঘুরে পড়ে গিয়ে তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। সুরতহালে মনিকে হত্যার আলামত পাওয়া যায়। এ ঘটনায় মনির বাবা রাউজান থানায় হত্যা মামলা করেন।

র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর রেজওয়ানুর রহমান বলেন, মনিকে হত্যার পর কুমিল্লার চৌদ্দগ্রামে গিয়ে পরিচয় গোপন করে একটি নির্মাণাধীন ভবনে শ্রমিকের কাজ নেন এনাম। সেখান থেকে তাকে গ্রেপ্তারের পর রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রিয় নওগাঁ/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর